আবার বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক

আবার বিশ্বের শীর্ষ ধনীর স্বীকৃতি পেয়েছেন ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা ও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের মালিক ইলন মাস্ক। 

বুধবার ব্লুমবার্গ বিলিয়নিয়ার সূচকে তিনি ফরাসি বিলাসী পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলএমভিএইচের প্রধান বার্নার্ড আর্নল্টকে পেছনে ফেলে শীর্ষ অবস্থানে উঠে এসেছেন। আর্নল্টের এলভিএমএইচের শেয়ারের মূল্য ২ দশমিক ৬ শতাংশ কমে যাওয়ায় মাস্ক তাকে টপকে গেছেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ পায়।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার সূচক অনুযায়ী মাস্কের মোট সম্পদের পরিমাণ এ মুহূর্তে প্রায় ১৯২ বিলিয়ন ডলার। জানুয়ারির পর থেকে টেসলার মূল্যবৃদ্ধির কারণে মাস্কের সম্পদ বেড়েছে ৫ হাজার ৫৩০ কোটি ডলার। অন্যদিকে জানুয়ারির পর ২ হাজার ৪৫০ কোটি ডলার সম্পদ হারিয়েছেন বার্নার্ড আর্নল্ট। দ্বিতীয় স্থানে থাকা এই ধনকুবেরের সম্পদের পরিমাণ ১৮৭ বিলিয়ন ডলার।

গত বছরের তুলনায় এ বছর এলভিএমএইচের শেয়ারের দাম বেড়েছে ১৯ দশমিক ৭ শতাংশ। একই সময়ে টেসলার শেয়ারের দাম বেড়েছে ৬৫ দশমিক ৬ শতাংশ। তাই মাস্কের মোট সম্পত্তিতে বড় লাফ দিয়েছে।

ডিসেম্বরে মাস্ককে পেছনে ফেলে শীর্ষ ধনীর খেতাব জেতেন ৭৪ বছর বয়সি আর্নল্ট। এরপর থেকে বেশ কয়েকবার সম্পদের ব্যবধানে একে অপরকে ছাপিয়ে যান তারা। ব্লুমবার্গ বিলিয়নিয়ার সূচকে ইলন মাস্ক ও বার্নার্ড আর্নল্টের পরে তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছেন যথাক্রমে জেফ বেজোস ও বিল গেটস। ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা বেজোসের মোট সম্পদের পরিমাণ ১৪৬ বিলিয়ন ডলার। আর মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের সম্পদ ১২৬ বিলিয়ন ডলার।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।